কাটাকাটি ১০

অলস দিন, ক্লান্ত দিন। আলসেমী করতে করতেই ক্লান্ত হয়ে যাচ্ছি। প্রচুর কাজের চাপ যেমন ভাল লাগে না তেমনি কাজহীন সময়ও ভাল লাগে না। এর মাঝে প্রতিদিন সকালে শুরু হয় বৃষ্টি আর এই প্যাচপ্যাচে বৃষ্টির মাঝে বের হতে ভাল লাগে না তাই গত ৯৬ ঘন্টায় ঘরের বাইরে বের হওয়া হয় নি। নিজের ব্যাপারে একটা জিনিস খেয়াল করলাম এই কয় দিনে সারাদিন বাসায় বসে থেকে, কার সাথে কোন যোগাযোগ না রেখে খুব একটা খারাপ লাগছে না। সম্ভবত বাবা-মার একটা কথা ঠিক, আমি অসামাজিক, পুরাই অসামাজিক।

মাঝে মাঝে কিছু জিনিস দেখলে বিরক্ত লাগে, রাগও হয়। সম্ভবত ১/১১ এর ধাক্কার পরও এখনো অনেকে পুরাতন সংস্কৃতি চালিয়ে যেতে ইচ্ছুক। অনেক ব্লগেই দেখলাম খালেদা জিয়া এই দিনে তার জন্মদিন পালন করে চলছে। সত্যিই সেকুলাস এই দেশ। একটা মানুষ কয়বার জন্মায়। এই পর্যন্ত ছয় ছয় খান জন্মদিনের সন্ধান পাওয়া গেছে ইনার। লজ্জা হওয়া উচিত। অন্যকার আর্দশ বা তার প্রতি সম্মান না থাকতে পার কার কিন্তু তাই বলে ইচ্ছে করে তার মৃত্যু দিবসে তাকে অসম্মান করার সেই দিনটাকে জন্মদিন বানিয়ে উল্লাস করার অসুস্থ মানসিকতা সম্ভবত এই বাংলাদেশেই সম্ভব।

বেকার জীবনের প্রায় সাতদিন চলে গেল। বন্ধু বান্ধবেরা অনেকেই অনেক কিছুই খুঁজছে। আমার কেন জানি তেমন একটা বিকার হচ্ছে না। সিরিয়াস ভংগীটা রপ্ত করা দরকার অন্তত বাবা মা কে দেখানোর জন্য হলেও। তাদের ধারণা আমি বেজায় না সিরিয়াস ধরনের পোলা। আফসোস তারা যদি জানত কত সিরিকাস সিরিকাস বিষয় নিয়ে ব্লগীং করছি রাতদিন 🙂

Advertisements

8 thoughts on “কাটাকাটি ১০

  1. আমিও অন্তঃমখী মানুষ সেই জন্য তোমার কথা বোধ হয় কিছুটা বুঝতে পারছি। আমাদের ডিরেক্টর সাহেব রিটায়ারের সময় আমায় উপদেশ দিয়েছিলেন, “তাপসবাবু, শুধু কাজ করলেই হবে না, একটু হুম হুম করতে হবে, না হলে সবাই মানবে কেন?” যাক মাত্র ৭ দিনের বেকারত্বে হাপিয়ে উঠনা, সব ঠিক হয় যাবে। তোমাদের ওখানে খুব বৃষ্টি হচ্ছে? আমদের বৃষ্টি নেই, ৯টা জেলায় খড়া ঘোষনা হয়েছে।

  2. “আফসোস তারা যদি জানত কত সিরিকাস সিরিকাস বিষয় নিয়ে ব্লগীং করছি রাতদিন”

    হা হা হা হা হা হা।ভালো বলেছেন।সিরিয়াস বিষয় নিয়ে চলুক আপনার কথামালা।

  3. অন্যকার আর্দশ বা তার প্রতি সম্মান না থাকতে পার কার কিন্তু তাই বলে ইচ্ছে করে তার মৃত্যু দিবসে তাকে অসম্মান করার সেই দিনটাকে জন্মদিন বানিয়ে উল্লাস করার অসুস্থ মানসিকতা সম্ভবত এই বাংলাদেশেই সম্ভব।

    ১০০% সহমত 😦 রাশেদ ভাই।
    আমিও বেকার, কিছুই করি না সারাদিন ব্লগিং ছাড়া। বন্ধুদের দৃঢ় বিশ্বাস, আমি নাকি অনলাইনে ধুমাইয়া সারাদিন চাকরির পরীক্ষার প্রিপারেশন নেই 😀 😀 😀

  4. হারামি। চোখ উঠাইয়া বাসায় বইসা আছস। আমার বইয়ের খোঁজটা দিলিনা :@

    আর সাত দিনের বেকারে এই অবস্থা হইলে হবে? আমারে দ্যাখ, দেইখা কিছু শেখার চেষ্টা কর 😀

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s