এলোমেলো চিন্তা

রাতের বেলা বসে আছি। কিছুই করার নেই। সারাদিন ধরে বই পড়ছি তাই এখন তাও পড়তে ইচ্ছে করছে না। আসলে অনেকদিন পর লিখতে ইচ্ছে করছে হাত খুলে। একটু আগেই একটা লিখলাম তাও লিখতে ইচ্ছে করছে। কি নিয়ে লিখব? জানি না। যখন লেখা শুরু করলাম তখন পর্যন্ত জানি না কি নিয়ে লিখতে চাই। শুধু জানি লিখতে চাই তাই কী বোর্ডে আঙ্গুল চলে, চিন্তা চলে আর কাল অক্ষরেরা সংখ্যায় বাড়ে।

আজকাল আবার বাচ্চা কালের মত স্বপ্ন দেখছি। বেকার জীবন তার উপর রোজা তাই সকালে উঠার তেমন একটা চিন্তা নেই। প্রায়ই বেলা এগারটা পর্যন্ত চোখ বন্ধ করে স্বপ্ন দেখি। অবশ্য এই বয়সের জন্য একটু অদ্ভুত স্বপ্নই। এ্যাডভেঞ্চার নিয়ে স্বপ্ন। আজকে সকালে দেখি কোন এক দ্বীপের এক জায়গায় আটকে আছে এক মেয়ে। স্বপ্নে মেয়েটাকে দেখে পরিচিতই মনে হল কিন্তু নাম আর উদ্ধার করা গেল না। আমরা কয়েকজন যাচ্ছি তাকে উদ্ধারে। গ্রুপটাই অদ্ভুত। আমার স্কুল জীবন থেকে ভার্সিট বিভিন্ন সময়ের বন্ধুরা আছে। কিন্তু মজার ব্যাপার হচ্ছে এদের কার সাথে কার পরিচয় থাকার কথা না, একমাত্র লিংক আমি। কিন্তু স্বপ্নে এদের দারুণ বন্ধুত্ব। অবশ্য শেষ পর্যন্ত আমাদের অভিযান শেষ হল না। তার আগেই বুয়া এসে ফ্যান বন্ধ করে দিল, ঘর ঝাড়ু দিবে। নাহ বেচারা বালিকা কে আর উদ্ধার করা হল না। তবে মজা লাগল পরে চিন্তা করে যে মাত্র কয়েক সেকেন্ডে কত বড়োই না স্বপ্ন দেখি আমরা।

মাঝখানে এক সপ্তাহ চোখ উঠার কারণে বাসায় ঝারা বসা ছিলাম। ডান চোখে এখনো লাল হয়ে আছে। অবশ্য আশা করি আর সমস্যা হবে না। ডাক্তারের কাছে গিয়েছিলাম, বলল ভাইরাস। আজকালকার ভাইরাস গুলো নাকি রূপ বদলাচ্ছে। হায়রে নগর, শুধু তুমি নও তোমার ভাইরাসেরাও তার রূপ বদলায় দিন দিন।

অনেকদিন ধরে হার্ডডিস্কে লাস্ট ক্লাস ট্যুরের ছবি পরে ছিল। আপলোড করা হয় নি। গতকাল দেখলাম এখনো প্রচুর বাকি আছে আমার ব্যান্ডউইথ কিন্তু মাসের বাকি মাত্র দুই দিন। তাই আপলোড করা শুরু করলাম। ৭৮ না ৮৬ কয়টা জানি ছবি আপলোড করলাম। ছেলেমেয়েরা এসে ছবিতে কাউকাউ করছে। এ তাকে পঁচায় সে তাকে পঁচায় এই অবস্থা। মজাই লাগে। আমাকেও অবশ্য পঁচতে হয় কিন্তু মাঝে মাঝে বন্ধুদের কাছে এরকম পঁচানি খাওয়াও মজার। আসলে যত সময় যাবে যতই আমাদের স্মৃতি ধূসর হবে ততই এইসব ছবিগুলো আমাদের কাছে দামী হবে। আমরা ঘুরে ফিরে আবার এইসব ছবি দেখব। সময় নামক এই জিপসি বুড়ো আসলেই খুব খ্রাপ।

আজকে যাই। একটু ঘুমাই 🙂

8 thoughts on “এলোমেলো চিন্তা

এখানে আপনার মন্তব্য রেখে যান